Thursday, May 9, 2024
Home ক্রীড়াভূবন সাকিব কি অধিনায়কের পদ থেকে সরে দাঁড়াবেন?

সাকিব কি অধিনায়কের পদ থেকে সরে দাঁড়াবেন?

উপমহাদেশের কন্ডিশনে খেলা হওয়ায় আশা করা হয়েছিল এবারের বিশ্বকাপে ভালো করবে বাংলাদেশ। কিন্তু প্রত্যাশার ফাঁকা বেলুন ওড়ালেন টাইগাররা। বিশ্বকাপের ১৩ আসরের ইতিহাসে সপ্তমবার অংশ নেওয়া বাংলাদেশ জিতেছে মাত্র দুই ম্যাচে।

কিন্তু শেষ দুই ম্যাচে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরে যাওয়ায় সেমির স্বপ্ন ভেস্তে যায় আফগানদের। অথচ বাংলাদেশ আফগানিস্তান ও শ্রীলংকাকে হারিয়ে টেনে-টুনে মাত্র ৪ পয়েন্ট নিয়ে ২০২৫ সালে পাকিস্তানে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন করে।

বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে অধিনায়ক সাকিব আল হাসান, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন ও প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরি সুজনকে পদত্যাগ করার জন্য আইনি নোটিশ পাঠিয়েছেন বাংলাদেশ সুপ্রিমকোর্টের আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার।

আইনজীবীর পক্ষ থেকে পাঠানো নোটিশে কোচিং স্টাফকে বাদ দেওয়ার পরামর্শ দেওয়া হয়। এছাড়াও বিশ্বকাপ ব্যর্থতার জন্য তদন্ত কমিটি গঠন করে পুরো বিষয় খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়।

অধিনায়ক হয়েও সামনে থেকে দলকে নেতৃত্ব দিতে পারেননি সাকিব। ব্যাটে-বলে ব্যর্থ  সাকিব। গ্রুপ পর্বের সাত ম্যাচে সাকিব মাত্র ১৮৬ রান করেছেন। বল হাতে শিকার করেন মাত্র ৯ উইকেট।

ফিটনেসের অজুহাতে দিয়ে বিশ্বকাপ দলে রাখা হয়নি দেশ সেরা ওপেনার তামিম ইকবালকে। অথচ সেই ফিটনেস সমস্যার কারণে গুরুত্বপূর্ণ দুটি ম্যাচে খেলতে পারেননি সাকিব। হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে খেলতে পারেননি ভারতের বিপক্ষে। আঙুলে চোটের কারণে খেলতে পারেননি অস্ট্রেলিয়ার বিপক্ষে।

দলীয় এবং ব্যক্তিগত বাজে পারফরম্যান্সের পাশাপাশি শ্রীলংকা ম্যাচে দলটির সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুউসকে টাইমড আউট করে সমালোচনায় জর্জরিত সাকিব। এমন পরিস্থিতিতে আইনি নোটিশ পাওয়ার পর সাকিব কি অধিনায়কত্বের পদ থেকে সরে দাঁড়াবেন?

 

নিউজটি শেয়ার করুন -

আজকের জনপ্রিয়

কুসিক এর দায়িত্ব নিলেন মেয়র ডা. তাহসিন বাহার সূচনা

  কুমিল্লার কথা : কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র ডা. তাহসিন বাহার সূচনা আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ করেছেন। আনুষ্ঠনিকভাবে কুমিল্লা সিটি কর্পোরেশনের দায়িত্ব বুঝে নেওয়ার পর সোমবার...

সেনাসদস্যের উৎকর্ষতা অর্জনে ফায়ারিং এ দক্ষতা অত্যন্ত জরুরি – সেনাবাহিনী প্রধান

কুমিল্লার কথা : বাংলাদেশ সেনাবাহিনী ফায়ারিং প্রতিযোগিতা-২০২৪ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সোমবার (১১ মার্চ) কুমিল্লা সেনানিবাসের ক্ষুদ্রাস্ত্র ফায়ারিং রেঞ্জে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সেনাবাহিনী...

ফ্রেন্ডশীপ কাপ খেলতে ভারতের আগরতলা সফরে কুমিল্লা জেলা করাতে দল

কথা স্পোটর্স : ইন্ডিয়া-বাংলাদেশ স্পোটর্স ফ্রেন্ডশীপ ফোরাম ও কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে ফেন্ডশীপ কাপ কারাতে প্রতিযোগিতায় অংশ নিতে দুই দিনের ভারতের ত্রিপুরা রাজ্যের...

কুমিল্লা ক্রীড়া সংস্থা পরিদর্শন করেন ক্রীড়া পরিষদের সচিব আমিনুল ইসলাম

কুমিল্লার কথা : কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থা পরিদর্শন করেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো: আমিনুল ইসলাম, এনডিসি। শনিবার ( ২৭ জানুয়ারি ) ১১ টায়...
নিউজটি শেয়ার করুন -